default-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ৩ নম্বর ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ির আমবাগান এলাকায় পাহাড়ের ঢালুতে এ ঘটনা ঘটে। বিজিবির দাবি, নিহত যুবক মাদক ব্যবসায়ী।

নিহত ওই যুবকের নাম মো. ইব্রাহিম (৩০)। তিনি উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১–এর সৈয়দ আলমের ছেলে। এতে আহত হয়েছেন বিজিবির দুই সদস্য। অবশ্য দুজনের নাম জানানো হয়নি।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ইয়াবা কারবারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের খবর পেয়ে অভিযানে যায় বিজিবি। আমবাগান এলাকায় অবস্থান নেন বিজিবির সদস্যরা। এ সময় বিজিবিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় মাদক কারবারিরা। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুড়লে এক মাদক কারবারি গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বিজিবি জানায়, ঘটনাস্থল থেকে ৮০ হাজার ইয়াবা বড়ি, দেশীয় তৈরি একটি একনলা বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহত যুবকের লাশ পুলিশে সোপর্দ করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন