বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বহিষ্কৃত ব্যক্তিরা হলেন নাটোর পৌর নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির আহ্বায়ক শেখ এমদাদুল হক আল মামুন এবং বাগাতিপাড়া পৌর নির্বাচনের দুই স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম ও পৌর বিএনপির আহ্বায়ক আমিরুল ইসলাম।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, ১৬ জানুয়ারি নাটোর ও বাগাতিপাড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে দলীয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দলীয় পদধারী শেখ এমদাদুল হক আল মামুন, শরিফুল ইসলাম ও আমিরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা বিএনপির পক্ষ থেকে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য বারবার বলা হলেও তাঁরা তা শোনেননি।

পৌর নির্বাচনে দলীয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দলীয় পদধারী শেখ এমদাদুল হক আল মামুন, শরিফুল ইসলাম ও আমিরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ তিন স্বতন্ত্র মেয়র প্রার্থীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, কেন্দ্রের দেওয়া নির্দেশনা অনুযায়ী এই তিন নেতাকে দল থেকে অব্যাহতি দিয়ে কেন্দ্রে অনুলিপি পাঠানো হয়েছে।

বহিষ্কৃত ব্যক্তিরা জেলা বিএনপির চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছেন। শেখ এমদাদুল হক আল মামুন প্রথম আলোকে বলেন, তিনি দলের পক্ষ থেকে নির্বাচনে অংশ নেননি। একজন সাধারণ নাগরিক হিসেবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তবুও দলের সিদ্ধান্ত তিনি মেনে নেবেন।

শরিফুল ইসলাম প্রথম আলোকে বলেন, দল বহিষ্কার করলেও তিনি নির্বাচন করছেন স্থানীয় মানুষের অনুরোধে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন