default-image

অনুমোদন না থাকায় নারায়ণগঞ্জে তিনটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান চলাকালে সিলগালা করা দুটিসহ তিনটি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানের মালিকপক্ষের বিরুদ্ধে করা হয়েছে নিয়মিত মামলা।

আজ বুধবার দুপুরে শহরের খানপুর ও ডন চেম্বার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মানজুরা মুশাররফ ও নুশরাত আরা খানমের নেতৃত্বে জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয় যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এ সময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী, জেলা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা আনোয়ার হোসেনসহ বিপুলসংখ্যক পুলিশ উপস্থিত ছিল।

বিজ্ঞাপন

সিলগালা করা প্রতিষ্ঠাগুলো হলো শহরের খানপুর এলাকার আশিশফা ডায়াগনস্টিক অ্যান্ড জেনারেল হসপিটাল, নিউ সম্রাট জেনারেল হাসপাতাল এবং ডন চেম্বার এলাকার সোহেল জেনারেল হাসপাতাল। পাশাপাশি অনুমোদন না থাকা ও ড্রাগ লাইসেন্সবিহীন ওষুধ মজুত রাখার অপরাধে সোহেল জেনারেল হাসপাতালকে ১ লাখ ৫৫ হাজার টাকা ও নিউ সম্রাট জেনারেল হাসপাতালকে ১ লাখ টাকা এবং মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট মজুত রাখার অপরাধে ইউনিক ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (ডিবি) জাহেদ পারভেজ চৌধুরী প্রথম আলোকে বলেন, চারটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। অনুমোদন না থাকায় তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা ও ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে অনুমোদনহীন আশিশফা ডায়াগনস্টিক অ্যান্ড জেনারেল হসপিটালের মালিকপক্ষের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

মন্তব্য পড়ুন 0