default-image

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত হয়ে ২ চিকিৎসকসহ ১২৮ জনের মৃত্যু হলো। নতুন করে সংক্রমিত হয়েছেন ২০ জন। মোট করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৭২। আজ বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়।

এ বিষয়ে জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে জানান, ৬০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোনারগাঁয়ের বাড়িতে তাঁর মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২০ জন। আইসোলেশনে থেকে মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৮৫৬ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি এলাকায় মৃত্যু হয়েছে ৬৭ জনের, করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৩৪ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৮৪৮ জনের। আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন।

সদর উপজেলায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২৩ জনের, করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪০০ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ৩৩২ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ৬ হাজার ৩৫৪ জনের। বন্দর উপজেলায় মৃত্যু হয়েছে ৩ জনের, সংক্রমিত হয়েছেন ২৫২ জন, সুস্থ হয়েছেন ২৩৫ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৫৭৮ জনের।

আড়াইহাজারে মৃত্যু হয়েছে ৪ জনের, সংক্রমিত হয়েছেন ৫৬৩ জন এবং সুস্থ হয়েছেন ৫৪৬ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৭৯৫ জনের। রূপগঞ্জ উপজেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৮৪ জন। আইসোলেশনে সুস্থ হয়েছেন ১ হাজার ১৪০ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৫২ জনের। সোনারগাঁয়ে মৃত্যু হয়েছে ২১ জনের, সংক্রমিত হয়েছেন ৫৩৯ জন, নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ২২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪৯০ জন।

প্রসঙ্গত, দেশে করোনা পরিস্থিতিতে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম তিন কোভিড–১৯ রোগীর দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ মৃত্যু হয়েছে এক নারীর। ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0