নারায়ণগঞ্জে কোভিডে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়াল

বিজ্ঞাপন
default-image

নারায়ণগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৪ জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৪ জন। তবে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৮২ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ চিকিৎসকসহ ১২৭ জনের।

নারায়ণগঞ্জে করোনাভাইরাসে সংক্রমণের হার বেশি ছিল জুন, জুলাই ও আগস্ট মাসে। জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৩২২ জনের।

এ বিষয়ে জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘করোনার হটস্পট থেকে আমরা একটি স্থিতিশীল অবস্থায় এসেছি। তবে করোনামুক্ত হয়ে যাইনি। দিন দিন মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা বাড়ছে। মাস্ক ছাড়াই মানুষ ঘোরাফেরা করছে।’

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিটি এলাকায় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৬৭ জনের, সদর উপজেলায় ২৩ জনের, বন্দর উপজেলায় ৩ জনের, আড়াইহাজারে ৪ জনের, রূপগঞ্জে ১০ জনের ও সোনারগাঁয়ে ২০ জনের।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা সংক্রমিত তিন রোগীর দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ করোনায় সংক্রমিত হয়ে এক নারীর মৃত্যু হয়। গত ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতিঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন