default-image

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে গাজী গ্রুপের ব্যবস্থাপক (অ্যাডমিন) মোজাম্মেল হক বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলাটি করেন।

মামলার দুই আসামি হলেন কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি আশফাকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম। তাঁরা গাজী গ্রুপের চেয়ারম্যান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালিয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির মামলার খবরের সত্যতা নিশ্চিত করেন।

গোলাম দস্তগীর রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অভিযুক্ত দুজন স্থানীয়ভাবে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) রফিকুল ইসলামের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

মামলার এজাহার বলা হয়েছে, ছাত্রলীগের অভিযুক্ত দুই নেতাসহ ১০ থেকে ১২ জন বিভিন্ন সময় মন্ত্রী গোলাম দস্তগীরের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়েছেন। তাঁরা মন্ত্রীর ভাবমূর্তি নষ্টের পাশাপাশি তাঁর নির্বাচনী এলাকার জনগণের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এসব কাজ করছেন।

এর আগে কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদকের ওপর হামলা ও মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার ঘটনায় ছাত্রলীগ এই দুই নেতার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ জানুয়ারি রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ এই দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করে।

মামলার আসামি ও বহিষ্কৃত ছাত্রলীগ নেতা আশরাফুল আলমের দাবি, ‘সত্য বলায় আমাদের ওপর নির্যাতন করা হচ্ছে।’ ছাত্রলীগের গঠনতন্ত্র না মেনেই উপজেলা ছাত্রলীগ তাঁদের বহিষ্কার করেছে বলেও অভিযোগ তাঁর।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন