default-image

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় তিনতলা ভবনের তিনতলার ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয়ের পরিচালক (অপারেশন) অতিরিক্ত দায়িত্ব শফিকুল ইসলাম খানকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন তিতাস গ্যাস নরসিংদী আঞ্চলিক অফিসের উপমহাব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব ও ব্যবস্থাপক প্রকৌশলী বোরহান উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নারায়ণগঞ্জ অফিসের উপমহাব্যবস্থাপক গোলাম ফারুক প্রথম আলোকে বলেন, ফ্ল্যাটবাড়িতে বিস্ফোরণের ঘটনায় তিতাস তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বরা হয়েছে।

বিজ্ঞাপন

তদন্ত কমিটির আহ্বায়ক তিতাসের গ্যাস পরিচালক (অপারেশন) শফিকুল ইসলাম খান প্রথম আলোকে বলেন, তদন্ত কমিটি কাজ শুরু করেছে। নির্ধারিত সময়ের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে বলে তিনি জানান।

গতকাল শুক্রবার ভোরে শহরের পশ্চিম তল্লা এলাকায় তিনতলা ভবনের তিনফ্ল্যাট বাড়িতে গ্যাসের লিকেজ থেকে জমে থাকা গ্যাস বিস্ফোরণে এক শিশুসহ দুটি পরিবারের ১১ জন দগ্ধ হয়। তাদের মধ্যে শিশুসহ ৬ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ভর্তি করা হয়েছে। অন্যদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় ওই ফ্ল্যাটের দুটি রুমের দেয়াল উড়ে গিয়ে পাশের দোতলা ভবনের ছাদে পড়ে। ওই ভবনের বিভিন্ন ফ্ল্যাটের দরজা-জানালার কাচ ভেঙে গেছে। এ ছাড়া পাশের দোতলা ভবনের দরজা-জানালা ও দেয়ালে ফাটল দেখা দেয়। জেলা প্রশাসন ওই ফ্ল্যাট সিলগালা করে দিয়েছেন। এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা বেগমকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন