default-image

নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি বিসিক শিল্পনগরীতে দুটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শহরের মণ্ডলপাড়া ও ফতুল্লা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ১ নম্বর গলিতে অবস্থিত মাইসা নিট ওয়্যার ও হাজী আবদুর রাজ্জাক নিট ওয়্যার নামের এই দুই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
কয়েকজন প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হাজী আবদুর রাজ্জাক নিট ওয়্যারের চারতলায় আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনে ওই প্রতিষ্ঠানের মালামাল পুড়ে যায়। দ্রুত আগুন পাশের আরেকটি ভবনে অবস্থিত মাইসা নিট ওয়্যারের পাঁচতলা ও দোতলায় ছড়িয়ে পড়ে। আগুনে ওই প্রতিষ্ঠানের পোশাকসহ অন্য মালামাল পুড়ে যায়। ওই কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে ফতুল্লা বিসিক ও শহরের মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, চারটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0