default-image

টাঙ্গাইলের ঘাটাইলে এক নারীর পেট থেকে প্রায় ২৫ কেজি ওজনের একটি টিউমার অপসারণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারটি অপসারণ করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে টিউমারটি অপসারণ করা হয়। অস্ত্রোপচারটি করেন শেখ হাসিনা মেডিকেল কলেজের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রেহানা পারভীন। শেখ হাসিনা মেডিকেল কলেজের হাসপাতাল অংশের কার্যক্রম এখনো শুরু হয়নি। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তাদের কার্যক্রম চলে।

হাসপাতাল সূত্রে জানা যায়, ঘাটাইল উপজেলার মনোহরা গ্রামের গৃহবধূ রাজিয়া আক্তার (৪৬) গত ১ ফেব্রুয়ারি অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের পাশাপাশি ডিম্বাশয়ের সমস্যায় ভুগছিলেন। ডায়াবেটিস ও প্রেসার নিয়ন্ত্রণে আনার পর গতকাল হাসপাতালের গাইনি ইউনিট ১–এর চিকিৎসক রেহানা পারভীনের অধীনে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারটি অপসারণ করা হয়।

হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, টিউমারটির ওজন প্রায় ২৫ কেজি। রাজিয়া আক্তারের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। টিউমারটি পরীক্ষা–নিরীক্ষা করা হচ্ছে বলে তিনি জানান।

রেহানা পারভীন প্রথম আলোকে বলেন, রাজিয়ার ডিম্বাশয়ের স্তরে টিউমারটি হয়। সেই কারণে তিনি বুঝতে পারেননি। এটি আস্তে আস্তে বড় হয়। তখন তিনি মনে করেছিলেন, চর্বি জমেছে। একপর্যায়ে পেট ফুলে যায়। শ্বাস নিতে কষ্ট হচ্ছিল রাজিয়ার। হাসপাতালে ভর্তির পর পরীক্ষায় তাঁর টিউমারের এমন অবস্থার বিষয়টি ধরা পড়ে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন