default-image

শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরের গোবিন্দনগর ছিটপাড়া এলাকায় ভোগাই নদ থেকে অবৈধভাবে বালু তোলার অভিযোগে এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শ্যালো মেশিন দিয়ে বালু তোলায় আদালতের বিচারক তাঁকে এক লাখ টাকা জরিমানা করেন।

গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই আদালত পরিচালনা করেন ইউএনও হেলেনা পারভীন। বালু ব্যবসায়ীর নাম আনার আলী (৩৫)। তিনি উপজেলার গোবিন্দনগর ছিটপাড়া এলাকার জয়নাল আবেদিনের ছেলে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় নদ থেকে উত্তোলন করা প্রায় ১০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

নালিতাবাড়ী উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাসকে সঙ্গে নিয়ে ইউএনও অভিযান পরিচালনা করেন। এ সময় নালিতাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) সুমন মিয়াসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। অভিযানের সময় আনার আলী বালু তোলার অভিযোগ অস্বীকার করেন। পরে আদালত তাঁকে এক লাখ টাকা জরিমানা করেন। ঘটনাস্থলেই জরিমানার টাকা পরিশোধ করেন আনার আলী।

ইউএনও হেলেনা পারভীন প্রথম আলোকে বলেন, পৌর শহরে ভোগাই নদ থেকে বালু উত্তোলনের ওপর নিষেধাজ্ঞা আছে। কিন্তু রাতে অবাধে ওই ব্যক্তি বালু তুলছিলেন। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে উত্তোলন করা বালু জব্দ করা হয়। অবৈধভাবে বালু তোলায় ওই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন