default-image

শেরপুরের নালিতাবাড়ীতে নদীতে গর্ত খুঁড়ে বালু তোলার সময় পাড় ধসে চাপা পড়ে শ্রমিক নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নিহতের স্ত্রী বাদী হয়ে নিয়োগদাতাদের অবহেলায় এ মৃত্যু হয়েছে অভিযোগে পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

উপজেলার চেল্লাখালী নদীতে গতকাল বুধবার সন্ধ্যা ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিস, এলাকাবাসী ও পুলিশের সাড়ে চার ঘণ্টা প্রচেষ্টায় রিপনের লাশ উপজেলার সীমান্তবর্তী বুরুঙ্গা পোড়াবাড়ি এলাকার বালুমহাল থেকে উদ্ধার করা হয়। পোড়াগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আজাদ মিয়া প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

নিহত শ্রমিকের নাম রিপন মিয়া (৩৫)। তিনি উপজেলার উত্তর আন্ধারুপাড়া গ্রামের হুরমুজ আলীর ছেলে। জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাজম আলী নামের এক বালু ব্যবসায়ী শ্যালো মেশিনের মাধ্যমে বুরুঙ্গা পোড়াবাড়ি এলাকায় চেল্লাখালী নদীর তীরবর্তী সমতল এলাকায় বড় বড় গর্ত করে বালু উত্তোলন করছিলেন। গতকাল এই কাজে শ্রমিক হিসেবে রিপন কাজ করেন। সন্ধ্যা ছয়টার দিকে ৩০ ফুট গভীর গর্ত থেকে বালু তোলার সময় রিপন গর্তের পাড় ধসে বালুচাপা পড়েন। সঙ্গে সঙ্গে অন্য শ্রমিকেরা রিপনকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন।

সন্ধ্যা ছয়টার দিকে ৩০ ফুট গভীর গর্ত থেকে বালু তোলার সময় রিপন গর্তের পাড় ধসে বালুচাপা পড়েন।
বিজ্ঞাপন

বিষয়টি দ্রুত জানাজানি হলে রিপনকে উদ্ধারে সন্ধ্যা সাতটার দিকে নালিতাবাড়ী পুলিশ ও ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়। সাড়ে চার ঘণ্টার প্রচেষ্টায় গর্তের পানি অপসারণ করে রাত সাড়ে ১০টার দিকে রিপনের লাশ উদ্ধার করা হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে আজ সকালে নিহতের স্ত্রী জহুরা বেগম বাদী হয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত না করার অভিযোগে নিয়োগদাতা প্রতিষ্ঠানের পাঁচজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। তদন্তের স্বার্থে পুলিশ নামগুলো প্রকাশ করেনি।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ প্রথম আলোকে বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ শেরপুর জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের স্ত্রী বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন