default-image

নিরাপদ সড়কের দাবিতে কুমিল্লার সর্বস্তরের সংস্কৃতিকর্মী ও যন্ত্রশিল্পীদের উদ্যোগে সোমবার বেলা ১১টার দিকে কুমিল্লা নগরের কান্দিরপাড় এলাকার টাউন হলের সামনের সড়কে মানববন্ধন হয়েছে। এতে অভিযুক্ত চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

মানববন্ধনে নিরাপদ সড়কের পাশাপাশি দক্ষ চালক, মহাসড়কে যান্ত্রিক ত্রুটিবিহীন যানবাহনের দাবি জানানো হয়। এতে কুমিল্লার সর্বস্তরের সংস্কৃতিকর্মীরা অংশ নেন।
জানা গেছে, গত ১৩ মার্চ ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের মিরসরাই উপজেলার সোনাপাহাড় এলাকায় মাইক্রোবাস ও উল্টোপথে আসা লরির সংঘর্ষে সড়ক দুর্ঘটনায় মাইক্রোবাসের যাত্রী কুমিল্লার সন্তান ও বাংলাদেশের দুই গুণী যন্ত্রশিল্পী প্যাড ও পার্কাসনবাদক হানিফ আহমেদ (৪১) ও প্যাডবাদক পার্থ প্রতীম গুহ (৫০) মারা যান। এ ঘটনার প্রতিবাদে সোমবার ওই মানববন্ধন হয়। মানববন্ধনে শিল্পীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে সড়কে দাঁড়ান। পরে তাঁরা স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও হাইওয়ে পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে অংশ নেন পার্থ প্রতীম গুহের স্ত্রী বিথী গুহ, নাট্যাভিনেতা শাহজাহান চৌধুরী, কুমিল্লার সাবেক সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা বশির উল আনোয়ার, অচিন্ত্যদাস টিটু, শিল্পী ইশতিয়াক পল্লব প্রমুখ। এর মধ্যে পার্থ প্রতীম গুহ কুমিল্লা নগরের কান্দিরপাড় এলাকার বাসিন্দা। তিনি ফিফা রেফারি প্রয়াত জুয়েল গুহের (ডি কে গুহ নামে পরিচিত) একমাত্র ছেলে। তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী উত্তম গুহের ভাইয়ের ছেলে ও অভিনেত্রী চিত্রলেখা গুহের ভাসুরের ছেলে।

এ ছাড়া শিল্পী হানিফ আহমেদের বাড়ি কুমিল্লা নগরের দক্ষিণ চর্থা এলাকার বড়পুকুরপাড়ে। তাঁর বাবার নাম আবদুল মালেক। হানিফের দুই ছেলে আছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন