default-image

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা বাজারে আজ মঙ্গলবার সকালে আগুন লেগে ৩০টি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা জানান, মঙ্গলবার সকাল সাতটার দিকে ওই অগ্নিকাণ্ডে ওষুধ, কাপড়, মুদি, ইলেকট্রনিকসসহ ছোট–বড় ৩০টি দোকান ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়। লকডাউন ও দিনের শুরুতে আগুনের সময় বাজারের সব দোকানপাট বন্ধ ছিল এবং লোকজনের উপস্থিতি কম ছিল। এ কারণে আগুনের উৎস সম্পর্কে কেউ নিশ্চিত করতে পারেননি।

খবর পেয়ে নীলফামারী, কিশোরগঞ্জ ও জলঢাকা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

নীলফামারী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে নীলফামারীসহ কিশোরগঞ্জ ও জলঢাকা থেকে দমকল বাহিনীর তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে, প্রাথমিকভাবে ২১ লাখ টাকার ক্ষয়ক্ষতির ধারণা করা হচ্ছে।

দুপুর ১২টার দিকে কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ আবুল কালাম বারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনা খাবার বিতরণ করেছেন। এ সময় ক্ষয়ক্ষতি নিরূপণ করে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন তাঁরা।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন