default-image

নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল নয়টায় ভোট গ্রহণ শুরু হলে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের এসে ভোট দিতে দেখা যায়।

উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিতে এসেছেন ভোটাররা। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাঁদের ভোট দিতে দেখা যায়। বেলা একটা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। দুপুর সাড়ে ১২টার দিকে নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, প্রায় ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহমুদ উন নবী বলেন, ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

টুপামারী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আবুল কাশেম শাহ, বিএনপির ধানের শীষ প্রতীকে ছাইয়েদুর রহমান মজনু ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকির প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া নয়টি ওয়ার্ডে সদস্য পদে ৩৯ জন, সংরক্ষিত তিনটি নারী সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯৭।

বিজ্ঞাপন

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আফতার উজ্জামান বলেন, ভোট গ্রহণের জন্য নয়টি কেন্দ্রে ৫৮টি বুথ স্থাপন করা হয়েছে। সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এ জন্য ৯ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৯ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ১১৬ জন পোলিং কর্মকর্তা কাজ করছেন। আইনশৃঙ্খলা রক্ষায় পাঁচটি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে আটজন পুলিশ সদস্য, চারটি সাধারণ কেন্দ্রের প্রতিটিতে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে সাতজন পুলিশ সদস্য ও প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার সদস্যের টিম কাজ করছে। তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনটি মোবাইল টিম মাঠে আছে।

default-image

নীলফামারী পৌরসভার সঙ্গে সীমানা জটিলতার মামলার কারণে প্রায় নয় বছর পর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২০১১ সালের ৫ জুন সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এই ইউনিয়নে।

মন্তব্য পড়ুন 0