বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ভোট দিতে আসা ফজিলাতুন নেছা (৩৮) বলেন, ‘সকালে এসেই লাইনে দাঁড়িয়ে ভোট দিলাম। মেশিনে প্রথম ভোট দেওয়ার কারণে কিছুটা দেরি হচ্ছে। এ কারণে লাইন আগাতে চায় না।’

এদিকে ডোমার সরকারি কলেজ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম ছিল। তবে শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চিকনমাটি ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়—এ দুই কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল সন্তোষজনক। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ডোমার পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত গণেশ কুমার আগরওয়ালা (নৌকা), বর্তমান মেয়র ও সাবেক বিএনপি নেতা মনছুরুল ইসলাম (নারকেলগাছ) ও আফরোজা নাজনিন রুমি (মুঠোফোন)। এ ছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী আছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪০। ৯টি কেন্দ্রের ৫১টি বুথে ভোট গ্রহণ চলছে।

default-image

এদিকে ভোটকেন্দ্রগুলোর আইনশৃঙ্খলা রক্ষায় ১২ জন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন। তাঁদের নেতৃতে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত ও তিনটি স্ট্রাইকিং রিজার্ভ টিম মাঠে আছে। জরুরি পরিস্থিতি মোকাবিলায় সংশ্লিষ্ট থানা, উপজেলা ও জেলা পর্যায়ে চারটি টিম প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশের ১ জন পরিদর্শকের নেতৃত্বে ১০ জন পুলিশ সদস্য ও ৯ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছেন। সকাল আটটায় ইভিএমে শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত।

ডোমার উপজেলা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, প্রতিটি কেন্দ্রেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। মানুষ আগ্রহ নিয়ে ভোট দিতে আসছেন। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানা তিনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন