বিজ্ঞাপন

মেহের আফরোজ শাওন সাংবাদিকদের জানান, লেখকের সমাধিতে শ্রদ্ধা জানাতে ভোর সাড়ে পাঁচটায় ধানমন্ডির বাসা থেকে রওনা হয়ে সকাল সোয়া ১০টার দিকে ঢাকা বিমানবন্দর এলাকায় পৌঁছান। প্রায় পাঁচ ঘণ্টা অপেক্ষার পর মহাসড়কে তীব্র যানজটের কারণে বাসায় ফিরে যান।

default-image

গাজীপুরের পিরুজালী গ্রামে অবস্থিত নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, সকালে নুহাশপল্লীর লোকজন, স্থানীয় মাদ্রাসার ইমাম, হিমু পরিবহনের সদস্যদের নিয়ে হ‌ুমায়ূন আহমেদের কবর জিয়ারত করা হয়। এ সময় কোরআন খতম ও লেখকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। করোনার সংক্রমণের কারণে হ‌ুমায়ূন আহমেদের সমাধিতে শ্রদ্ধা জানাতে সমাগম সীমিত করা হয়েছে।

হ‌ুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার মোহনগঞ্জে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম ফয়েজুর রহমান, মা আয়েশা ফয়েজ। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকা অবস্থায় তাঁর লেখালেখির শুরু।

১৯৭২ সালে প্রকাশিত হয় তাঁর প্রথম উপন্যাস ‘নন্দিত নরকে’। ১৯৭৪ সালে প্রকাশিত হয় দ্বিতীয় উপন্যাস ‘শঙ্খনীল কারাগার’। বই দুটি প্রকাশের পর শক্তিশালী লেখক হিসেবে পাঠকমহলে সমাদৃত হন তিনি। জনপ্রিয় এই লেখক ক্যানসারে ভুগে ২০১২ সালের ১৯ জুলাই যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা যান।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন