default-image

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে নেত্রকোনার পূর্বধলা থানায় এবার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ফেসবুকে উসকানিমূলক বক্তব্য দিয়ে ধর্মীয় অনুভূতিতে ‘আঘাত’সহ মানহানির অভিযোগ এনে আজ রোববার সন্ধ্যায় মাহমুদুল হাসান ওরফে রতন (৩৬) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতা মামলাটি করেন।

এর আগের দিন গতকাল শনিবার বিকেলে মাহমুদুল হাসান একই থানায় নুরুল হকের বিরুদ্ধে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করেন।

মাহমুদুল হাসান স্বেচ্ছাসেবক লীগ নেত্রকোনা জেলা কমিটির সহগণযোগাযোগ ও সাংবাদিকতাবিষয়ক সম্পাদক। তিনি পূর্বধলার বিশকাকুনী ইউনিয়নের বিষমপুর গ্রামের বাসিন্দা শামছুল হকের ছেলে।

বিজ্ঞাপন

মামলায় মাহমুদুল হাসান উল্লেখ করেন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক ১৪ এপ্রিল তাঁর ফেসবুক পেজ থেকে এক ঘণ্টার লাইভে আওয়ামী লীগকে জড়িয়ে উসকানিমূলক, বিভ্রান্তিকর ও মানহানিকর বক্তব্য দেন। তিনি ওই বক্তব্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতের পাশাপাশি আইনশৃঙ্খলার অবনতি ও বিক্ষোভ সৃষ্টির অপচেষ্টা করে যাচ্ছেন।

মাহমুদুল হাসান সন্ধ্যা সোয়া সাতটার দিকে প্রথম আলোকে বলেন, ‘ভিপি নুরুল হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পূর্বধলা থানায় আমি এইমাত্র মামলাটি করেছি।’
এ ব্যাপারে পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিব্বির আহমেদ বলেন, ‘কিছুক্ষণ হলো মামলাটি রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নিয়ে আইনগত পরামর্শ নেওয়া হবে।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন