default-image

নেত্রকোনায় আরও এক চিকিৎসকসহ চারজন কোভিড-১৯-এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। আক্রান্ত চিকিৎসক মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এ নিয়ে জেলায় মোট ১৭ জন চিকিৎসক আক্রান্ত হলেন। সর্বশেষ গত বৃহস্পতিবারে আক্রান্ত চিকিৎসকও মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।

আক্রান্ত নতুন চারজনের মধ্যে দুজন নারী। এই চারজন মদন, মোহনগঞ্জ, কেন্দুয়া ও সদর উপজেলার। তাঁদের নিয়ে জেলায় এ পর্যন্ত কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৪৮ জনে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম দুজন কোভিড শনাক্ত হয় গত ১০ এপ্রিল। আর প্রথম দুজন চিকিৎসক আক্রান্ত হন গত ২১ এপ্রিল। তাঁরা উভয়েই পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এই দুই মাস ১৬ দিনের ব্যবধানে মোট ১৭ জন চিকিৎসক আক্রান্ত হলেন। অবশ্য এর মধ্যে ১৪ জনই করোনাজয় করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক উত্তম কুমার পাল জানান, নেত্রকোনা থেকে গত ২ এপ্রিল থেকে মঙ্গলবার পর্যন্ত পরীক্ষাগারে পাঠানো নমুনার সংখ্যা ৭ হাজার ২২৬টি। এর মধ্যে ৭ হাজার ১৬৭টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ৫৪৮ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩০৮ জন এবং মারা গেছেন পাঁচজন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন