default-image

নোয়াখালীর চাটখিল উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। তাঁর বয়স অনুমানিক ৫৫ বছর। গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

পরে রাত সোয়া ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন গিয়ে ওই নারীর নমুনা সংগ্রহ করেন। এ ছাড়া একই সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বাড়িসহ আশপাশ লকডাউন করে দেওয়া হয়েছে। সেখানে ১৮টি পরিবার বসবাস করে।

চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. দিদারুল আলম আজ রোববার সকালে প্রথম আলোকে বলেন, ওই নারী দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। কয়েক দিন আগে তাঁর জ্বর ও শ্বাসকষ্ট দেখা দেয়। গতকাল বিকেলে তিনি স্থানীয় এক কমিউনিটি চিকিৎসা কর্মকর্তার কাছ থেকে চিকিৎসা নেন। এরপর রাত সাড়ে ১১টার দিকে তাঁর মৃত্যু হয়।

ইউএনও দিদারুল আলম আরও জানান, রাত সোয়া ১২টার দিকে ঘটনাটি জানার পর চাটখিল থানা–পুলিশ ও উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন ওই বাড়িতে যায়। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই নারীর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়। এ ছাড়া বাড়িটি লকডাউন করে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খন্দকার মোশতাক আহমদ প্রথম আলোকে বলেন, ওই নারীর নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। উপজেলার মরদেহের সৎকার কমিটির সদস্যরা বিশেষ ব্যবস্থাপনায় মরদেহটি দাফনের ব্যবস্থা করবেন। পরিবারের সদস্যদের দাফনের আগপর্যন্ত মরদেহটি স্পর্শ করতে নিষেধ করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0