default-image

নারায়ণগঞ্জে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে আচার তৈরি এবং অনুমোদন ছাড়া বিএসটিআইয়ের লোগো লাগানোর দায়ে দুই কারখানামালিককে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পৃথক মেয়াদে দুজনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল বুধবার নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুরের রসুলপুর এলাকার সিয়াম ফুড ও ঢাকা ফুড নামে দুই কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত দুজন হলেন শাহজাহান ও মনির।

অভিযানে নেতৃত্বে দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ। এ সময় র‌্যাব-১১–এর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান বলেন, কয়েক বছর আগের বরই ও আমসত্ত্ব দিয়ে অস্বাস্থ্যকর, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে আচার তৈরির কার্যক্রম চলছিল সিয়াম ফুড ও ঢাকা ফুড নামে দুটি কারখানায়। অভিযানের সময় ক্ষতিকারক রাসায়নিক ও নিম্নমানের লবণ ব্যবহার করতে দেখা গেছে। এ ছাড়া বিএসটিআইয়ের অনুমতি না থাকার পরও লোগো ব্যবহার করা হচ্ছিল পণ্যের গায়ে। সিয়াম ফুডের মালিক শাহজাহানকে ১ লাখ টাকা জরিমানা ও ৩ মাসের কারাদণ্ড এবং ঢাকা ফুডের মালিক মনির হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা ও ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আচারগুলো ধ্বংস করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন