default-image

নোয়াখালীতে কোভিড-১৯–এর টিকা গ্রহণের জন্য তিন দিনব্যাপী রেজিস্ট্রেশন মেলা শুরু হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমির মাঠে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলমগীর হোসেন, সিভিল সার্জন মাসুম ইফতেখার, অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত সাদমীন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক খোরশেদ আলম বলেন, করোনার টিকা নেওয়ার জন্য মানুষকে উদ্বুদ্ধ করতে দেশে প্রথমবারের মতো রেজিস্ট্রেশন মেলার আয়োজন করা হয়েছে। চল্লিশোর্ধ্ব প্রত্যেক নাগরিক জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়ে টিকা গ্রহণের জন্য নাম নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার প্রথম আলোকে বলেন, সাধারণ মানুষকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে জেলা প্রশাসন ও জেলা সিভিল সার্জনের কার্যালয়ের যৌথ উদ্যোগে এই রেজিস্ট্রেশন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় জেলা প্রশাসন ও সিভিল সার্জনের কার্যালয় ছাড়া রেড ক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার ১২টি স্টল রয়েছে।

সিভিল সার্জন জানান, প্রতিটি স্টলে নাম রেজিস্ট্রেশন করে একটি করে টিকা কার্ড দেওয়া হবে। এরপর নাম রেজিস্ট্রেশনকারী ওই কার্ড দিয়ে যেকোনো টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। জেলায় ৫২ হাজার ২০০ মানুষকে দুই ডোজ করে টিকা দেওয়া হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন