বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সবির উদ্দিন (৭৫) এসেছেন ভোট দিতে। ভোট কক্ষে প্রবেশের পরপরই আলাল তাঁর কাছ থেকে ব্যালট পেপার নিয়ে নিজেই সিল মেরে ব্যালট বাক্সে ফেলে দিলেন। ভোট শেষে কথা হয় সবির উদ্দিনের সঙ্গে।

কৌশলে সবির উদ্দিনের কাছে নৌকা প্রতীকে ভোট দিতে কেউ তাঁকে সহায়তা করেছেন কি না, জানতে চাইলে তিনি বলেন, তিনি ভোট দিয়েছেন, সিলও দিয়েছেন। কিন্তু নৌকা প্রতীকে সিল মেরেছেন আলাল। তিনি ভেতরে গেছেন মেম্বার প্রার্থীদের (বুথের মধ্যে ইউপি সদস্য প্রার্থীদের প্রতীকে) সিল দিতে।

এরপর পুনরায় ওই ভোট কক্ষে গিয়ে একই ধরনের চিত্র দেখতে পান এই প্রতিবেদক। বিষয়টি নিয়ে আলালকে জিজ্ঞাসা করতে গেলে সেখানে উপস্থিত তাঁর চাচাতো ভাই রুবেল তেড়ে আসেন এবং এই প্রতিবেদক কেন কেন্দ্রে প্রবেশ করেছেন তা জানতে চান। এরপর তিনি এই প্রতিবেদককে সেখান থেকে চলে যেতে বলেন।
ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে নৌকা প্রতীকে সিল মেরে দেওয়ার বিষয়ে কথা বলার জন্য মো. আলালের মুঠোফোনে ফোন দিলে সেটি বন্ধ পাওয়া যায়।

তবে এ বিষয়ে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. নুরুজ্জামান প্রথম আলোকে বলেন,‘আলাল ও রুবেল আমার ভাতিজা। দলের সুনাম ক্ষুণ্ন হয় এমন কিছু করার প্রশ্নই ওঠে না। সিল মারার বিষয়টি সঠিক নয়। আমাদের জনপ্রিয়তা আছে, আমরা কেন এমন করব?’

এ বিষয়ে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী সৈয়দ বেনজীর আহমেদ প্রথম আলোকে বলেন, ‘সকাল থেকেই তাঁরা নৌকা প্রতীকে ভোট দিচ্ছেন। এবারের নির্বাচনটি অনেকটাই স্বচ্ছ হচ্ছিল। প্রশাসনের পক্ষ থেকে নির্বাচন পরিস্থিতি খুবই ভালো রাখা হয়েছিল। আমি মনে করি এ কেন্দ্রটিতে এ ধরনের কর্মকাণ্ডে সমগ্র নির্বাচনের সুনাম ক্ষুণ্ন হবে। তাই প্রশাসনের কাছে আমার দাবি, এ কেন্দ্রের নির্বাচন স্থগিত রাখা হোক। সকালেই আমি বিষয়টি প্রিসাইডিং কর্মকর্তাকে জানিয়েছিলাম। তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে জানিয়েছিলেন।’

হামিদা আফাজ বালিকা উচ্চবিদ্যালয়, টোপের বাড়ি ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘কিছুক্ষণ পরপরই আমি কেন্দ্র পরিদর্শন করছি। এ ধরনের কোনো কিছু আমার দৃষ্টিগোচর হয়নি, কেউ অভিযোগও করেনি। এ ধরনের কিছু হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

দুই যুবক আটক
ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের একটি কেন্দ্রে মোটরসাইকেল নিয়ে প্রবেশ করার কারণে দুই যুবককে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। সকালে ওই ইউপির ফুটনগর কেন্দ্র থেকে তাঁদের আটক করা হয়। সিনিয়র ম্যাজিস্ট্রেট মো.আবু রিয়াদ জানান, অবৈধভাবে ভোট কেন্দ্র এলাকায় মোটরসাইকেল নিয়ে প্রবেশ করায় তাঁদের আটক করা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন