default-image

পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় পঞ্চগড়ের বোদা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসাদুল্লাহ আসাদসহ বিএনপি-জামায়াতের তিন নেতাকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে পঞ্চগড়ের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসান এই রায় দেন। পরে একই আদালত তাঁদের জামিন আবেদন মঞ্জুর করেন।  
কারাদণ্ডপ্রাপ্ত অন্য দুই আসামি হলেন বোদা পৌর জামায়াতের সাবেক আমীর রেজাউল করিম ও পৌর যুবদলের সাবেক সভাপতি এনামুল হক।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৭ ডিসেম্বর ১৮–দলীয় জোটের অবরোধ চলাকালে বোদা ধানহাটি এলাকায় একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা হয়। এ ঘটনায় সাতজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করে একটি মামলা করে পুলিশ। পরবর্তী সময়ে ২০১৪ সালের ৩১ মার্চ আদালতে ওই মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। ৮ জনের সাক্ষ্য গ্রহণের পর সোমবার মামলার রায় দেন আদালত। এজাহারভুক্ত সাতজনের মধ্যে তিনজনকে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চারজনকে বেকসুর খালাস দেন আদালত। রায়ের পর আসামিপক্ষের আইনজীবীরা জেলা ও দায়রা জজ আদালতে আপিল করবেন, এমন শর্তে একই আদালতে দণ্ডপ্রাপ্তদের জামিনের আবেদন করেন।

বিজ্ঞাপন

পঞ্চগড় আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মির্জা সুলতানে আলম বলেন, কারাদণ্ডপ্রাপ্ত ওই তিনজনকে আদালত ২১ দিনের মধ্যে আপিল করে আদালতকে অবগত করা শর্তে জামিন দিয়েছেন। ওই সময়ের মধ্যে আপিল করে আদালতকে অবগত করতে না পারলে জামিন বাতিল হয়ে যাবে।

মন্তব্য পড়ুন 0