default-image

পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়। আজ বুধবার বেলা ১১টা। হ্যান্ডমাইক, মাস্ক, বিস্কুট আর সাবান নিয়ে দাঁড়িয়ে আছেন একদল তরুণ। করোনা সচেতনতায় হ্যান্ডমাইকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানাচ্ছেন একজন। মুখে মাস্ক পরা ব্যক্তিদের হাতে কেউ কেউ তুলে দিচ্ছেন বিস্কুটের প্যাকেট আর সাবান। যাঁরা মাস্ক পরেননি, তাঁদের দিচ্ছেন মাস্ক।

করোনা মহামারির বিস্তার রোধে এভাবেই অভিনব প্রচারণা, খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করছেন ‘হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এ সময় তাঁদের এমন মহতী কাজের সঙ্গে যুক্ত হন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ট্রেজারার আহসান হাবীবসহ অন্য সদস্যরা।

করোনা মহামারির বিস্তার রোধে এভাবেই অভিনব প্রচারণা, খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করছেন ‘হৃদয়ে গ্রাম বাংলা ফাউন্ডেশন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।
বিজ্ঞাপন
default-image

আজকের কার্যক্রম শেষে সন্ধ্যায় সংগঠনটির সদস্যরা প্রথম আলোকে জানান, আজ সকাল থেকে পঞ্চগড় শহরসহ বিভিন্ন এলাকায় ঘুরে আজ রিকশা-ভ্যানচালক, দোকানদার ও পথচারীদের মধ্যে প্রায় পাঁচ হাজার মাস্ক বিতরণ করলেন তাঁরা। মাস্ক বিতরণের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতনও করেছেন। এর আগে ১০ দিন ধরে ওই সংগঠনের সদস্য জেলার পাঁচ উপজেলার বিভিন্ন হাটবাজার ও গ্রামে ঘুরে আরও প্রায় ১৩ হাজার মাস্ক বিতরণ করেছেন।

পাশাপাশি হ্যান্ডমাইকে করোনাবিষয়ক বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা করতে করতে শুকনো খাবার, সাবান ও মাস্ক নিয়ে সাধারণ মানুষ ও পথচারীদের কাছে যাচ্ছেন তাঁরা। মাস্ক পরায় মানুষের আগ্রহ বাড়াতে শুকনো খাবার হিসেবে বিতরণ করছেন বিস্কুট। এ ছাড়া সঠিক নিয়মে মাস্ক পরার নিয়মকানুনও শিখিয়ে দিচ্ছেন তাঁরা।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন