পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি ঘোষণার জন্য তারেক রহমানকে কৃতজ্ঞতা এবং নতুন কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে গতকাল রাতে হঠাৎ পঞ্চগড় শহরে ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মী একটি মিছিল বের করেন। জেলা ছাত্রদলের ত্যাগী ও নির্যাতিত নেতা-কর্মীদের ব্যানারে শহরের এম আর কলেজ মোড় থেকে মিছিলটি বের হয়ে পঞ্চগড় বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে ২৫ থেকে ৩০ জন নেতা-কর্মী অংশ নেন। মিছিল শেষে তাঁরা জেলা বিএনপির কার্যালয়ের সামনে একটি পথসভা করার প্রস্তুতি নিচ্ছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পাঁচজন নেতা-কর্মীকে আটক করে। এ সময় অন্য নেতা–কর্মীরা পালিয়ে যান।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ মিঞা মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ওই সময় শহরে মানুষের ঈদের কেনাকাটা চলছিল এবং তারাবিহ নামাজ চলছিল। এ রকম সময়ে পূর্বানুমতি ছাড়া আকস্মিকভাবে মিছিল বের করে যানজট সৃষ্টি এবং জমায়েত হওয়ায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টির আশঙ্কায় ১৫১ ধারায় ছাত্রদলের পাঁচজনকে আটক করা হয়েছে। এ সময় কয়েকজন পালিয়ে যান। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া শেষে আজ মঙ্গলবার আদালতে হাজির করা হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন