default-image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরবিরোধী কর্মসূচিকে ঘিরে চট্টগ্রামের পটিয়ায় হেফাজতে ইসলামের বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের মধ্যে জেলা যুবদলের এক নেতা রয়েছেন। বাকি চারজন হেজাফতে ইসলামের কর্মী–সমর্থক বলে জানিয়েছে পুলিশ।

গতকাল সোমবার রাতের অভিযানে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক ও হাবিলাসদ্বীপ ইউপি সদস্য সুজন মেম্বর, হেফাজতের কর্মী জঙ্গলখাইন ইউনিয়নের উজিরপুর গ্রামের লিয়াকত আলী (৪৫), বরলিয়া ইউনিয়নের পশ্চিম বাড়েইকারা গ্রামের মনজুর চৌধুরী (২৬), জিরি ইউনিয়নের মো. শাহজাহান (৪৮) ও মো. তহিদুল আলম (৩৬)।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুদদার বলেন, গত ২৬ মার্চ পটিয়ায় হেফাজতের নেতা-কর্মীদের বিক্ষোভের সময় থানাও ঘেরা ও ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশের করা মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, যুবদল নেতা সুজন মেম্বর হেফাজতে ইসলামের আন্দোলেনকারীদের সমর্থনে তাঁর ফেসবুকের মাধ্যামে উসকানিমূলক পোস্টও দিয়েছেন। এর আগে পটিয়া থেকে আরও ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন