default-image

পঞ্চগড়ে পাথরবোঝাই ট্রাকচাপায় করিমা খাতুন (৩৫) নামের এক পথচারী নিহত হয়েছেন। এ সময় বেপরোয়া ওই ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন একটি অটোরিকশার চালক ও দুইজন যাত্রী। যাঁদের একজনের ডান হাতের কুনই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার বেলা তিনটায় পঞ্চগড় সদর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালের সামনে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত করিমা খাতুন পঞ্চগড় সদর উপজেলার পঞ্চগড় সদর ইউনিয়নের শিংপাড়া এলাকার রমজান আলীর স্ত্রী।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে করিমা খাতুন তাঁর গৃহপালিত ছাগলের চিকিৎসা নেওয়া শেষে পঞ্চগড় সদর উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল থেকে বের হয়ে মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় বাংলাবান্ধা থেকে পঞ্চগড়গামী একটি পাথরবোঝাই ট্রাক ছাগলসহ ওই গৃহবধূকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ছাগলটিসহ ওই গৃহবধূ মারা যান।

ঘটনার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিকে থেকে আসা একটি যাত্রীবাহী অটোরিকশাকে চাপা দেয়। এ সময় অটোরিকশাটি ট্রাকের সামনের দিকে ঢুকে গেলে ট্রাকটি অটোরিকশাটিকে নিয়ে প্রায় ৫০ গজ টেনেহিঁচড়ে নিয়ে যায়। এতে ওই অটোরিকশার চালক ময়নুল ইসলাম (৩০), অটোরিকশার যাত্রী ফাহিমা বেগম (৩৫) ও শাহানা বেগম (৩২) গুরুতর আহত হন। ঘটনার সময় শাহানা বেগমের ডান হাতের কুনই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়।

বিজ্ঞাপন

পরে স্থানীয় লোকজন আহত তিনজনকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত ফাহিমা বেগম ও শাহানা বেগমকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থান্তান্তর করেন।

ঘটনার পর ট্রাকচালক পালিয়ে গেলেও স্থানীয় লোকজন চালকের সহকারী আনোয়ার হোসেনকে (৩০) আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ইজবাইকচালক ফরহাদ হোসেন বলেন, ‘ট্রাকটি বেপরোয়া গতিতে আসছিল। আমাদের সামনেই ওই মাহিলাকে চাপা দিয়ে সামনের আর একটি অটোরিকশাকে চাপা দেয়। এ সময় আমরা ট্রাকটিকে থামানোর জন্য চিৎকার করলেও ট্রাকটি না থামিয়ে প্রায় ৫০ গজেরও বেশি অটোরিকশাটিকে ছেঁচড়ে নিয়ে যায়।’

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আককাস আহমদ বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। স্থানীয় লোকজন চালকের সহকারীকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছেন। আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন