default-image

কী ভাগ্য পিরোজপুরের হাবিবুর রহমানের! পরপর তিনবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিরোজপুর পৌরসভার মেয়র হতে যাচ্ছেন তিনি। এই আওয়ামী লীগ নেতা ২০১০ সাল থেকে পিরোজপুর পৌরসভার মেয়র পদে আসীন। ২০১০ ও ২০১৫ সালেও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হন।

মঙ্গলবার পিরোজপুর পৌরসভায় মেয়র পদে বিএনপির মেয়র প্রার্থী শেখ শহীদুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী এস এম সাইদুল ইসলামের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান। এর ফলে আওয়ামী লীগের হাবিবুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে চলেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। গত রোববার আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র হাবিবুর রহমান, বিএনপির মেয়র প্রার্থী শেখ শহীদুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম সাইদুল ইসলাম মনোনয়নপত্র জমা দেন। হলফনামায় তথ্য গোপনের অভিযোগে বিএনপির শেখ শহীদুল্লাহর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী এস এম সাইদুল রহমানের সমর্থনকারী ভোটারের স্বাক্ষর যুক্তকরণে গরমিল থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

দ্বিতীয় ধাপে ৬১ পৌরসভায় নির্বাচন হবে আগামী ১৬ জানুয়ারি। মঙ্গলবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহার ও বাতিলের পরে দেশের চারটি পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে যাচ্ছেন।

এর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভায় নির্বাচনে গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু সাইদ মেয়র পদে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর ফলে মেয়র পদে নৌকার প্রার্থী হাসিনা গাজী বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হওয়ার পথে। হাসিনা গাজী স্থানীয় সাংসদ এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী। এই পৌরসভায় বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র আগেই বাতিল করা হয়েছে।

সিরাজগঞ্জের কাজীপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে বিএনপির মো. আল আমিন ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মো. আবদুস সালাম গতকাল মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এখন আওয়ামী লীগের আবদুল হান্নান তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হওয়ার পথে।

পাবনার ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে আপিল শুনানিতেও মেয়র পদে বিএনপি মনোনীত আবদুল কাদেরের প্রার্থিতা বাতিল করা হয়েছে। এর ফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র গোলাম হাসনাইন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন