বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কিন্তু এসব দাবি মেনে না নেওয়ায় রোববার শ্রমিক ইউনিয়নের সভায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়। এই কর্মসূচি চলাকালে সিলেট বিভাগে বাস, মিনিবাস, ট্রাক, লরি, গাড়ি-মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশাসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

সভায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার সভাপতিত্ব করেন। এটি সঞ্চালনা করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক সজীব আলী।

সভায় বক্তারা বলেন, পাঁচ দফা ন্যায্য দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হয়েছে। একাধিকবার পরিবহন কর্মবিরতির ডাক দিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠকে সমস্যা সমাধানের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছিল। এ ছাড়া বিভিন্ন সময়ে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বরের মধ্যে সমস্যা সমাধানের দাবি জানিয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে। কিন্তু কোনো আশ্বাস বাস্তবায়ন করা হয়নি। এরই ধারাবাহিকতায় পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জোটকে নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন এই কর্মবিরতি ঘোষণা করেছে।  

সভায় বক্তব্য দেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম, জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ, জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল মুহিম। এ ছাড়া সভায় সিলেট বিভাগের ১৬টি ট্রেড ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন