পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অক্টোবরে

বিজ্ঞাপন
default-image

খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২০ অক্টোবর ওই নির্বাচন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার দুপুরের দিকে তফসিল ঘোষণার খবর এলাকায় ছড়িয়ে পড়লে নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রায় অর্ধডজন প্রার্থীর তৎপরতা শুরু হয়ে যায়।

গত ১৭ জুলাই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গাজী মোহাম্মদ আলী ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

খুলনা জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের সচিবালয় থেকে দেশের ১০ জেলার ১০টি উপজেলায় শূন্য পদে নির্বাচন করার তফসিল ঘোষণা করেছে। এর মধ্যে খুলনার পাইকগাছা উপজেলাও রয়েছে। তফসিলের প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ার পর নির্বাচন-সংক্রান্ত পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

পাইকগাছা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন ২ লাখ ১৯ হাজার ৪৩৯ জন, যার মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ৩৭৯ ও নারী ১ লাখ ৯ হাজার ৬০ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন যে নির্দেশ দেবে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সে অনুযায়ী সবকিছু করা হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন