পাটমন্ত্রী আরও বলেন, ইতিমধ্যে নরসিংদীর বাংলাদেশ জুট মিলস ও চট্টগ্রামের কেএফডি জুট মিলস ভাড়াভিত্তিক ইজারা দেওয়া সম্ভব হয়েছে। অচিরেই খুলনার ক্রিসেন্ট জুট মিলস ও চট্টগ্রামের হাফিজ জুট মিলসের ভাড়াভিত্তিক ইজারা কার্যক্রম বাস্তবায়িত হবে। ফলে দ্রুত শ্রমিকদের গ্র্যাচুইটি ও পিএফসহ সমুদয় পাওনা, গোল্ডেন হ্যান্ডশেক সুবিধার পাওনা, বদলি শ্রমিকদের বকেয়া মজুরি ও ব্যবসায়ীদের বকেয়া পাওনা পরিশোধ করা সম্ভব হবে। এ লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয় জোর তৎপরতা চালাচ্ছে।

জুট অ্যালায়েন্স লিমিটেডের সমন্বয়ক হাসান মোহাম্মদ আরিফ বলেন, বিজেএমসির ২৫টি পাটকল ২০২০ সালের ২ জুলাই থেকে বন্ধ করে দেওয়া হয়। এ বছরের ১০ জানুয়ারি বিজেএমসির সঙ্গে ২০ বছরের চুক্তিতে ঘোড়াশালের জুট মিলটি জুট অ্যালায়েন্স লিমিটেড বুঝে নেয়। পরে ২৬ ফেব্রুয়ারি আংশিকভাবে পাটকলটির উৎপাদন শুরু করা হয়। দ্রুততম সময়ের মধ্যে পুরোপুরি উৎপাদনে যাওয়া সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুর রউফ, নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পাটকলটির ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন