বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সুবহা পাথরঘাটার তালুক চরদুয়ানী মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও পাথরঘাটা ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) সাধারণ সম্পাদক। সে বরগুনার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের মানিকখালী গ্রামের বিথী ইয়াসমিন ও প্রয়াত রোকনুজ্জামান খান দম্পতির মেয়ে।

এনসিটিএফ পাথরঘাটা শাখার সভাপতি শোয়েব তাসিনের সভাপতিত্বে ও শিশু সাংসদ জিনিয়া আলমের সঞ্চালনায় প্রতীকী দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিবিডিপি) নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন, ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) পাথরঘাটা উপজেলার টিম লিডার ওলিউল ইসলাম, অভিভাবক বিথী ইয়াসমিন ও ফাতেমা ইয়াসমিন এবং পাথরঘাটা যুব রেড ক্রিসেন্টর উপজেলা টিম লিডার গোলাম রাব্বি ও মোহাম্মদ মেজবাহ উদ্দিন।
এ সময় বাল্যবিবাহ, নারী নির্যাতন, নিপীড়নসহ নারী সহিংসতা রোধে আলোচনা করা হয়। উন্মুক্ত আলোচনায় পাথরঘাটায় শিশুদের জন্য একটি শিশুপার্ক, পাথরঘাটার নিলীমা পয়েন্টে একটি ইকোপার্ক স্থাপনের প্রস্তাব দেওয়া হয়।

পরে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, ‘দেশে কন্যাশিশুরা এগিয়ে যাচ্ছে। তারা আগামীতে জাতির নেতৃত্ব দেবে। আমরা পাথরঘাটা উপজেলাকে শিশু ও নারীবান্ধব উপজেলা এবং নারীর সংহিংসতা রোধে কাজ করব।’ তিনি আরও বলেন, ‘উন্মুক্ত আলোচনায় যে সুপারিশ এসেছে, তা বাস্তববায়নের চেষ্টা করব।’

প্রতীকী উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নেওয়া সুবহা বলে, ‘পাথরঘাটা উপজেলার উন্নয়নই আমার স্বপ্ন। আমরা শিশুরা যা মনে মনে উন্নয়নের স্বপ্ন দেখতাম, তা সুপারিশ আকারে গ্রহণ করা হয়েছে। তবে এত বড় একটি দায়িত্ব পেয়ে আমি গর্ববোধ করছি। দিনটি আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন