default-image

ফরিদপুরের সদরপুরে পানিতে পড়ে দুই মেয়েশিশুর মৃত্যু হয়েছে। শিশু দুটি পরস্পরের চাচাতো বোন। উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের শৌলডুবী মোল্লাপাড়া গ্রামে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

শিশু দুটি হলো মোল্লাপাড়া গ্রামের মো. মামুন মোল্লা মেয়ে মনিরা আক্তার (১০) এবং মামুনের ভাই সেলিম মোল্লার মেয়ে সেলিনা আক্তার (৫)। মামুন ও সেলিম দুজনই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। মনিরা তার বাবা ও মায়ের একমাত্র সন্তান। সে শৈলডুবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। অপর দিকে সেলিনাও তার মা–বাবার একমাত্র সন্তান। সেলিনা স্কুলে ভর্তি হয়নি।

বিজ্ঞাপন

মৃত ওই দুই শিশুর পরিবার সূত্রে জানা যায়, সকালে শিশু দুটি বাড়ির পাশের একটি পরিত্যক্ত পুকুরের পাড়ে খেলতে যায়। পরিত্যক্ত ওই পুকুর গত রাতের বৃষ্টির পানিতে ভরে ছিল। খেলার একপর্যায়ে মনিরা পা পিছলে পুকুরের পানিতে পড়ে যায়। ওই সময় তাকে উদ্ধারের জন্য সেলিনাও পানিতে নেমে পড়ে। এ সময় দুই বোনই ডুবে যেতে থাকলে ওদের সঙ্গে খেলতে আসা অন্য শিশুরা বাড়িতে গিয়ে খবর দেয়। পরে দুই পরিবারের লোকজন দৌড়ে এসে শিশু দুটিকে উদ্ধার করে দ্রুত সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশু দুটিকে মৃত ঘোষণা করেন। এ খবর শোনার পর শিশু দুটির পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সে এক আবেগঘন পরিস্থিতির অবতারণা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার বলেন, দুটি পরিবারই তাদের একমাত্র সন্তানকে এভাবে হারাল—খবরটি খুবই বেদনাদায়ক।

মন্তব্য পড়ুন 0