default-image

পাবনার সুজানগরে বিলে মাছ ধরাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। এর মধ্যে অস্ত্র আইনে আমিনপুর থানা-পুলিশ একটি ও হামলার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা খাইরুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেছেন।

উপজেলার রানীনগর ইউনিয়নের ভাটিকয়া গ্রামে গত রোববার এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে অন্তত ২০ জন আহত হয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেনের লাইসেন্স করা শটগানসহ পাঁচজনকে আটক করে।

ওই ইউনিয়ন গাজানার বিলবেষ্টিত। বর্ষা মৌসুমে বিলে প্রচুর মাছ পাওয়া যায়। প্রতিবছর মাছ ধরার এ মৌসুমে বিলের আধিপত্য নিয়ে মারামারির ঘটনা ঘটে। এবার আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা খাইরুল ইসলামের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদত আলী ও তাঁর ছেলে ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহিনুর রহমানের বিরোধ চলছিল। এর জেরে গত রোববার দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ত্রাস সৃষ্টির অভিযোগে এরই মধ্যে শাহিনুর রহমানকে বহিষ্কার করেছে জেলা যুবলীগ।

বিজ্ঞাপন

আমিনপুর থানা সূত্রে জানা গেছে, আটক ব্যক্তিদের মধ্যে শাহাদত হোসেনসহ তাঁর তিন ছেলে ছিলেন। ঘটনায় বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের দায়ে তাঁদের বিরুদ্ধে থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেছেন। একই সঙ্গে ঘটনায় আটক পাঁচজন, যুবলীগ নেতা শাহিনুর রহমানসহ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে আওয়ামী লীগ নেতা খাইরুল ইসলাম আরও একটি মামলা করেছেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক প্রথম আলোকে বলেন, মামলা করার পরই আটক পাঁচজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের ধরতে অভিযান চালানো হচ্ছে। গ্রামটির দিকেও নজর রাখা হচ্ছে। গ্রামের পরিস্থিতি এখন ভালো।

শাহিনুর রহমানকে বহিষ্কার

সংঘর্ষের এ ঘটনার মধ্য দিয়ে সংগঠন পরিপন্থী কর্মকাণ্ড ও সন্ত্রাস সৃষ্টির অভিযোগে স্থানীয় ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহিনুর রহমানকে বহিষ্কার করেছে জেলা যুবলীগ। মঙ্গলবার দুপুরে জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস ও যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আলী মুর্তজা বিশ্বাস বলেন, ওই যুবলীগ নেতার বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গ ও এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে। ফলে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশনা অনুযায়ী তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন