default-image

বাঁশখালী উপজেলায় বন্য হাতির আক্রমণে এক নারী নিহত হয়েছেন।চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বন্য হাতির আক্রমণে এক নারী নিহত হয়েছেন। উপজেলার পূর্ব জলদীর বল্লার ঝিরি নামের স্থানে আজ শুক্রবার সকাল সাতটার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম নুর আয়েশা (৬০)। তিনি উত্তর জলদী নতুন দিঘিপাড় এলাকার মো. ফেরদৌস আলমের স্ত্রী।

স্থানীয় ও নিহত নারীর পারিবারিক সূত্রে জানা যায়, আজ সকাল সাতটার দিকে পাহাড়ে নিজেদের লেবুবাগান থেকে লেবু আনতে যান নুর আয়েশা। ওই স্থান তাঁর বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে। এ সময় বন্য হাতির সামনে পড়েন তিনি। হাতিটি শুঁড়ে তুলে তাঁকে আছাড় মারে। হাতি চলে যাওয়ার পর নুর আয়েশাকে স্থানীয় লোকজন উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

সকাল সাতটার দিকে পাহাড়ে লেবু আনতে গিয়ে বন্য হাতির সামনে পড়েন আয়েশা। এ সময় হাতি শুঁড়ে তুলে তাঁকে আছাড় মারে।

বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জলদি বন্য প্রাণী অভয়ারণ্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, হাতির আক্রমণে একজন নিহত হওয়ার ঘটনায় নিয়মমাফিক ক্ষতিপূরণ দেওয়া হবে।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, হাতির আক্রমণে নিহত নারীর দাফনের জন্য পরিবারকে তাৎক্ষণিকভাবে ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন