default-image

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় করোনাকালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে প্রাইভেট পড়ানোর দায়ে দুই শিক্ষককে চার হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার সকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এই দুই শিক্ষক হলেন নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেবব্রত রায় ও একই বিদ্যালয়ের অতিথি শিক্ষক নিত্যানন্দ মণ্ডল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনাকালে বিদ্যালয় বন্ধ থাকলেও নাজিরপুর উপজেলায় কয়েকজন শিক্ষক বাড়িতে শিক্ষার্থীদের প্রাইভেট পড়াচ্ছেন। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাঁর ফেসবুক পেজ থেকে শিক্ষকদের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে প্রাইভেট না পড়ানোর অনুরোধ করেন। এরপরও কয়েকজন শিক্ষক প্রাইভেট পড়াতে থাকেন। আজ সকালে ভ্রাম্যমাণ আদালত দেবব্রত রায়ের বাড়িতে গিয়ে শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতে দেখেন। ওই শিক্ষককে এক হাজার টাকা জরিমানা করা হয়। এরপর নিত্যানন্দ মণ্ডলের বাড়িতে গিয়ে শিক্ষার্থীদের প্রাইভেট পড়াতে দেখে তাঁকে তিন হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর দায়ে দুই শিক্ষককে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন