বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এর আগে গত সোমবার রাতে রাজঘাট গ্রামে নিজ বাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আহত হন শফিকুল ইসলাম ওরফে সপ্পা (৩০)। পরদিন মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ২০ সেপ্টেম্বর নওয়াপাড়া পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নিজ বাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে একজন নিহত এবং হ্যান্ড গ্রেনেড ও গানপাউডার উদ্ধারের ঘটনা ঘটল।

২০ সেপ্টেম্বর নওয়াপাড়া পৌরসভার ভোট। এরই মধ্যে বোমা বানাতে গিয়ে একজন নিহত এবং হ্যান্ড গ্রেনেড ও গানপাউডার উদ্ধারের ঘটনা ঘটল।
default-image

র‍্যাব জানায়, বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে শফিকুল ইসলাম মারা যাওয়ার পর অনুসন্ধানে নামে র‍্যাব। অনুসন্ধানে রাজঘাট এলাকার শফিকুল ইসলামের বাড়ির পাশে পুকুরের মধ্যে হ্যান্ড গ্রেনেড ও গানপাউডার বোমার সন্ধান পাওয়া যায়। গতকাল বৃহস্পতিবার রাত থেকে পুকুর এলাকাটি ঘিরে ফেলা হয়। আজ শুক্রবার সকাল থেকে ফায়ার সার্ভিসের সহযোগিতায় সেচযন্ত্র দিয়ে পুকুরটিতে সেচ শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে পুকুরের মধ্যে দুটি প্লাস্টিকের প্যাকেট পাওয়া যায়। একটি প্যাকেটের মধ্যে ৩০টি হ্যান্ড গ্রেনেড এবং অপর প্যাকেটের মধ্যে দেড় কেজি গানপাউডার পাওয়া যায়। বেলা তিনটা নাগাদ হ্যান্ড গ্রেনেডগুলো ও গানপাউডার নিষ্ক্রিয় করা হয়।

র‍্যাব-৬ খুলনার অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোসতাক আহম্মেদ বলেন, কারা কী উদ্দেশ্যে এই হ্যান্ড গ্রেনেড ও গানপাউডার মজুত করছে, তা উদ্‌ঘাটনের জন্য র‍্যাব কাজ করছে। এ ব্যাপারে অভয়নগর থানায় মামলা হয়েছে।

উদ্ধার অভিযানে র‍্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মাহফুজুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন