default-image

ফেনীতে লভ্যাংশ দেওয়ার কথা বলে ১০ লাখ টাকা হাতিয়ে নেওয়ায় স্থানীয় ব্যবসায়ী মো. শাখাওয়াত হোসাইনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (দ্বিতীয় আদালত) বিচারক মো. জাকির হোসাইন আজ মঙ্গলবার এই রায় দেন।

দণ্ডিত শাখাওয়াত হোসাইন ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা ও ফেনী শহরের বিকন গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন না। আদালতের বিচারক আসামি পলাতক থাকায় তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আসামি শাখাওয়াত হোসাইন তাঁর ব্যবসাপ্রতিষ্ঠান বিকন গ্রুপে বিনিয়োগের লোভ দেখিয়ে লভ্যাংশ দেওয়ার শর্তে মামলার বাদী ফেনী সদর এলাকার মজলিশপুর গ্রামের সৈয়দ আবদুল হাইয়ের স্ত্রী মঞ্জুরা বেগমের কাছ থেকে ১০ লাখ টাকা নেন। এ বিষয়ে লিখিত চুক্তিপত্র করা হয় এবং তাঁর কাছ থেকে টাকা নেওয়ার তারিখ ২৮ এপ্রিল ২০১১ দেখানো হয়। আসামি ওই টাকা গ্রহণের রসিদ ও দুটি চুক্তিপত্র দেন বাদীকে। পরে লভ্যাংশ ও আসল কোনো টাকা পরিশোধ না করায় ২০১৭ সালের ২০ আগস্ট মঞ্জুরা বেগম বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক এ কে নজিবুল ইসলাম তদন্ত করে ঘটনার সত্যতা পান। পরবর্তী সময়ে পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আসামিকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0