default-image

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, মানুষের কর্মসংস্থান তৈরির পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখার উদ্যোগ যাঁরাই নিচ্ছেন, সরকার তাঁদের পাশে দাঁড়াচ্ছে। এ জন্য সরকারের পক্ষ থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলে শিল্পকারখানা গড়তে উদ্যোক্তাদের উৎসাহিত করা হচ্ছে। এই সরকার শিল্পবান্ধব সরকার।

শুক্রবার দুপুরে সুনামগঞ্জের ছাতক উপজেলা শহরে অবস্থিত নিটল-নিলয় গ্রুপের প্রতিষ্ঠান এক্সপোর্ট কোয়ালিটি পেপার কার্টিজ মিলের উৎপাদিত পেপার কার্টিজের রপ্তানি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী পরে অন্য অতিথিদের নিয়ে প্রতিষ্ঠানের কার্যক্রম ঘুরে দেখেন।

অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানিয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ বলেন, তাঁর প্রচেষ্টায় সুনামগঞ্জের ছাতকে শিল্পকারখানা গড়ে উঠেছে। এ জন্য অবহেলিত এই অঞ্চলের মানুষের কর্মসংস্থান হবে। পাশাপাশি দেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করতেও ভূমিকা রাখবে এই প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

আবদুল মাতলুব আহমাদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান এহসান ই এলাহি, ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার উদ্যোক্তাদের উৎসাহিত করায় দেশের বিভিন্ন অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানা গড়ে উঠছে। এতে মানুষের কর্মসংস্থান হচ্ছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন