default-image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়ায় দুই ভাইকে আটক করেছে পুলিশ। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে তাঁদের গ্রেপ্তার দেখানো হয়। আজ সোমবার সকালে তাঁদের আদালতের মাধ্যমে চট্টগ্রামের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

দুই ভাই হলেন উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মঞ্জিলের দরগারচর এলাকার টেণ্ডলপাড়ার মো. তৌহিদুল ইসলাম (২৭) ও তাঁর ছোট ভাই হাফেজ মোহাম্মদ শাহাদাত হোসেন (২২)। গতকাল রোববার রাতে মঞ্জিলের দরগারচর এলাকার টেণ্ডলপাড়ার নিজ বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গতকাল সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ দুই ভাইয়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন। এরপর রাতে দুই ভাইকে আটক করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পুলিশ সূত্র জানায়, গতকাল সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ দুই ভাইয়ের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন। পরে ওই দুই ভাইয়ের ব্যবহৃত মুঠোফোন সেট জব্দ করে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এরপর গতকাল রাতে দুই ভাইকে আটক করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, এক ছাত্রলীগ নেতার অভিযোগের ভিত্তিতে দুই ভাইয়ের মুঠোফোন সেট জব্দ করে যাচাই-বাছাইয়ের পর প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাঁদের গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন