default-image

ফরিদপুরে গত জাতীয় নির্বাচনের আগে পুলিশের দায়ের করা মামলায় ছাত্রদলের চার নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ওই মামলার আসামি ওই চার ছাত্রদল নেতা গতকাল রোববার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেন।

এই চার নেতা হলেন সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. শোয়েব শেখ (৩০), মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রশিদ (২৮), জেলা ছাত্রদলের সদস্য আবদুল আওয়াল (৩০) ও অনিক খান (২৬)।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২০১৮ সালের ১২ অক্টোবর দুপুরে ছাত্রদলের উদ্যোগে কোর্ট চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ করার পর মিছিল করে ছাত্রদলের নেতারা কোর্ট চত্বর এলাকা থেকে সরকারি রাজেন্দ্র কলেজের দিকে চলে যান। এ ঘটনায় ১৩ অক্টোবর পুলিশের ওপর হামলা ও দুটি ইজিবাইক ভাঙচুরের অভিযোগ এনে কোতোয়ালি থানায় মামলা করেন পুলিশের উপপরিদর্শক (এসআই) অখিল। এ মামলায় ২৯ জনের নাম উল্লেখ করা হয়।

গতকাল ছাত্রদলের যে নেতারা এক নম্বর আমলি আদালতে হাজির হন, তাঁরা এর আগে আদালতে হাজির হননি। মামলার অন্য আসামিরা আদালতে হাজির হয়ে কারাবাস করে বর্তমানে জমিনে আছেন।

এ মামলায় ছাত্রদলের পক্ষের আইনজীবী গোলাম রব্বানী বলেন, দীর্ঘদিন পলাতক থাকার পর ছাত্রদলের ওই চার নেতা গতকাল আদালতে হাজির হয়ে জামিন চান। এক নম্বর আমলি আদালতের বিচারক তাঁদের জামিনের আবেদন নাকচ করে দিয়ে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। পরে কোর্ট পুলিশ তাঁদের আদালত থেকে জেলহাজতে নিয়ে যায়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন