ফেনীতে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে মারা গেলন নৈশপ্রহরী

লাশ
প্রতীকী ছবি

ফেনীতে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে একজন মারা গেছেন। তাঁর নাম আনিছুর রহমান (৬০)। তিনি বাগেরহাটের মোংলা বন্দর এলাকার বাসিন্দা। তিনি ফেনী পৌরসভার সালাহ উদ্দিন মোড় এলাকায় নয়ন টাওয়ারের একজন নিরাপত্তাপ্রহরী ছিলেন। গতকাল শনিবার রাত ১১টার দিকে নিজ কক্ষে রান্না করার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ওই ভবনের নিচতলায় আগুন ধরে যায়।

খবর পেয়ে ফেনী ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনীর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, ফেনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সালাহ উদ্দিন মোড়ের নয়ন টাওয়ারের নিরাপত্তাপ্রহরী আনিছুর রহমান ওই ভবনের নিচতলার একটি কক্ষে বসবাস করেন। ওই ভবনে গ্যাস-সংযোগ না থাকায় সব বাসাতেই সিলিন্ডারের গ্যাস দিয়ে রান্নার কাজ চলে। রাত ১১টার দিকে আনিছুর নিজের জন্য রান্না করতে চুলা ধরান। এ সময় গোটা সিলিন্ডারে আগুন ধরে যায়। সেই আগুন গোটা কক্ষে ছড়িয়ে পড়ে। এতে তিনি দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

ফেনীর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে একজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভবনে থাকা অন্য বাসিন্দারা ভালো আছেন।

ফেনী সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহিম সরকার বলেন, পুরো ঘটনাটি পুলিশ খতিয়ে দেখছে।