default-image

ফেনীতে মাদকের মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মো. দেলোয়ার হোসেন ছুট্টু (৪৩)। তিনি ফেনীর সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের মধ্যম জোয়ার কাছাড় গ্রামের বাসিন্দা। জামিনে মুক্তি পাওয়ার পর থেকে তিনি পলাতক।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১০ সালের ২১ জুন মো. দেলোয়ার হোসেনকে ১০০ বোতল ফেনসিডিলসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার লালপুল এলাকায় পাবলিক কলেজের সামনের সড়ক থেকে আটক করে ফেনী সদর মডেল থানার পুলিশ। এ ঘটনায় ফেনী সদর মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আশিকুর নহমান বাদী হয়ে তাঁর নামে থানায় মাদকদ্রব্য আইনে মামলা করেন। একই বছরের ২৫ জুলাই ফেনী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. সিরাজুল ইসলাম তদন্ত শেষে তাঁর নামে আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিজ্ঞাপন

আদালতের বেঞ্চ সহকারী রাজেন্দ্র কুমার ভৌমিক বলেন, রায় ঘোষণার সময় আসামি মো. দেলোয়ার হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন না। গ্রেপ্তারের কিছুদিন পর তিনি জামিনে ছাড়া পান। এরপর থেকে তিনি পলাতক।

ফেনীর সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) দ্বিজেন্দ্র কুমার কংশবণিক বলেন, আসামি গ্রেপ্তার অথবা আদালতে আত্মসমর্পণের পর থেকে তাঁর সাজা কার্যকর হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন