default-image

ফেনীতে আরও ১৬ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ২০০ ছাড়াল। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী, একজন যুবলীগ নেতা ও ভূমি কার্যালয়ের একজন কর্মচারী রয়েছেন। আজ রোববার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এস আর মাসুদ রানা এসব তথ্য দিয়েছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রোববার জেলায় পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনে ১৬ জন করোনা পজিটিভ উল্লেখ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১ জন, পরশুরাম উপজেলায় ৮ জন, দাগনভূঞায় ৪ জন ও ছাগলনাইয়ায় ৩ জন রয়েছেন। এ নিয়ে জেলায় ১ হাজার ২১০ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৫৮ জন এবং মারা গেছেন ২৯ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন করে কোভিড-১৯ রোগে আক্রান্ত ১৬ জনের মধ্যে পরশুরাম উপজেলায় একজন স্বাস্থ্যকর্মী ও ভূমি অফিসের সার্ভেয়ার, উপজেলা যুবলীগের সভাপতি ইয়াছিন শরীফ মজুমদার রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র আরও জানায়, এই জেলা থেকে রোববার পর্যন্ত মোট ৬ হাজার ৫০৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হয়। রোববার পর্যন্ত ৬ হাজার ৩৯১ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯-এ আক্রান্ত হন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন