বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

বিজ্ঞাপন
default-image

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে একটি পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেছেন। আজ মঙ্গলবার বেলা একটা থেকে তিনটা পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকায় এ কর্মসূচি পালন করেন শ্রমিকেরা।

পুলিশ ও কারখানার শ্রমিক সূত্রে জানা যায়, স্টাইল ক্রাফট অ্যান্ড ইয়ং ওয়ান্স পোশাক কারখানার শ্রমিকদের অক্টোবর ও নভেম্বর মাসের বেতনসহ দুই বছরের ছুটির টাকা বকেয়া রয়েছে। গত বৃহস্পতিবার অক্টোবর মাসের বেতন দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি। কারখানা কর্তৃপক্ষ আজ বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল। কিন্তু আজ সকালে এ ব্যাপারে কোনো সাড়া না পেয়ে শ্রমিকেরা কর্মবিরতি শুরু করেন। পরে বেলা একটার দিকে তাঁরা লক্ষ্মীপুরা এলাকায় গাজীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেন।

কারখানাটির সুইং সেকশনের অপারেটর লামিয়া আক্তার ও সবুর হোসেন জানান, বকেয়া বেতন না পেয়ে তাঁদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। বাড়িভাড়া, দোকানের খরচ, ছেলেমেয়েদের স্কুলের বেতন—সবাই বাকি পড়ে গেছে। বেতন ছাড়া তাঁরা খুব কষ্টে জীবনযাপন করছেন।

এদিকে কারখানাটির মালিক সামস আলমাস শ্রমিকদের ফের আগামী বৃহস্পতিবার অক্টোবর মাসের বেতন পরিশোধের আশ্বাস দিয়েছেন। তবে শ্রমিকেরা বকেয়া দুই মাসের বেতন একসঙ্গে পরিশোধের দাবি জানিয়েছেন।

গাজীপুর মহানগর পুলিশের এডিসি ইলিয়াছ জিকু বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করা হচ্ছে। কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিকনেতাদের আলোচনায় বসানোর চেষ্টা অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন