default-image

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে ২৮টিতেই জয় পেয়েছে নৌকা। চারদিকেই আওয়ামী লীগের প্রার্থীদের জয়জয়কার। ব্যতিক্রম কেবল বগুড়া পৌরসভা। বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি-সমর্থিত প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ধানের শীষ প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৮২ হাজার ২১৭ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) আবদুল মান্নান আকন্দ ‘জগ’ প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী আবু ওবায়দুল হাসান পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট।

শহরের শহীদ টিটু মিলনায়তনে খোলা অস্থায়ী নিয়ন্ত্রণকক্ষ থেকে রোববার রাত ৯টার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়। রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ ফলাফল নিশ্চিত করেন।

অন্যদিকে ২১টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিতরা আটটিতে, আওয়ামী লীগের বিদ্রোহীরা দুটিতে, বিএনপি সমর্থিতরা সাতটিতে, বিএনপির বিদ্রোহীরা দুটিতে এবং জামায়াত সমর্থিত প্রার্থীরা দুটি ওয়ার্ডে জয় পেয়েছেন।

এ ছাড়া সংরক্ষিত সাতটি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে জামায়াত-সমর্থিত প্রার্থীরা তিনটি ওয়ার্ডে, আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীরা একটি করে ওয়ার্ডে এবং স্বতন্ত্র প্রার্থীরা দুটিতে বিজয়ী হয়েছেন।

স্থানীয় লোকজন বলছেন, বগুড়া বিএনপির দুর্গ বলে খ্যাত হলেও এ নির্বাচনে অন্য হিসাব কাজ করেছে। বগুড়ার মানুষ আগে থেকেই ধারণা করছিলেন যে নির্বাচনে মূল লড়াইটা হবে ধানের শীষ আর জগের মধ্যে। আওয়ামী লীগের প্রার্থী প্রচারণার মাঠ থেকেই কিছুটা কোণঠাসা ছিলেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন