default-image

বগুড়ায় অস্ত্র, গুলি, বিস্ফোরক দ্রব্য ও জিহাদি বইসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ১টার দিকে বগুড়া সদর উপজেলার বাঘোপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

পুলিশের দাবি, গ্রেপ্তার দুজন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

গ্রেপ্তার দুজন হলেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সিদলাই উত্তরপাড়া জোরপুল এলাকার ইকবাল হোসেন সরকার (৪০) ও দেবীদ্বারের ভৈষরকুট গ্রামের জায়েদুর রহমান ওরফে আবদুল্লাহ (৩৮)।

বিজ্ঞাপন

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবদুর রাজ্জাকের ভাষ্য, রাতের অভিযানে গ্রেপ্তার দুই জঙ্গি সদস্যের হেফাজত থেকে দুটি গুলি, একটি দেশীয় শুটারগান, প্রায় আধা কেজি বোমা তৈরির বিস্ফোরক পাউডার, একটি চাপাতি, ২৫টি জিহাদি পুস্তক ও ৫০টি জঙ্গি সংগঠনের প্রচারপত্র জব্দ করা হয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুজনই জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতি বিভাগের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তাঁরা দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য উত্তরবঙ্গে সাংগঠনিক সফর করছিলেন। তিনি আরও বলেন, এ ঘটনায় বগুড়া সদর থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য ও সন্ত্রাসবিরোধী আইনে পৃথক মামলা করা হয়েছে। দুই জঙ্গিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

মন্তব্য করুন