বগুড়ায় করোনায় মুক্তিযোদ্ধাসহ আরও ৩ জনের মৃত্যু

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তাসহ তিনজন কোভিড রোগী মারা গেছেন। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন একজন।


আজ রোববার সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে।

হাসপাতালের প্রশাসন সূত্রে জানা গেছে, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে বিকেল চারটায় মারা গেছেন মুক্তিযোদ্ধা আবদুল মজিদ (৬৫)। তিনি বগুড়া শহরের কাটনাপাড়া আলোর মেলা স্কুলসংলগ্ন মোশারফ হোসেন মণ্ডল সড়কের বাসিন্দা। তিনি শহরের দত্তবাড়ি এলাকার ডি এম হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক ছিলেন। ১১ আগস্ট তাঁর কোভিড শনাক্ত হয়।


এ ছাড়া সকাল সাতটার দিকে মারা যান আবুল বাশার ((৬৮) নামের এক ব্যক্তি। তাঁর বাড়ি গাবতলী উপজেলার চককাতুলী গ্রামে। তিনি গাবতলী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি এবং গাবতলী উপজেলার সাবেক উপসহকারী কৃষি কর্মকর্তা ছিলেন। গত শুক্রবার তাঁর করোনা পজিটিভ শনাক্ত হয়।


অন্যদিকে বেলা আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন জুলেখা বেগম (৪২) নামের এক নারী। তিনি বগুড়া শহরের লতিফপুর কলোনি এলাকার বেলাল উদ্দিনের স্ত্রী। কোভিড পজিটিভ শনাক্ত হয়ে ২২ আগস্ট থেকে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি।


সন্ধ্যা সাতটার দিকে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন নূরুল ইসলাম (৭০) নামের একজন রোগী। তিনি আরজি নওগাঁর বাসিন্দা। আজ বেলা তিনটার দিকে তিনি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বগুড়ায় এখন পর্যন্ত কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬২৩ জন। তাঁদের মধ্যে মারা গেছেন ১৫১ জন।