বগুড়ায় কোভিড-১৯–এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও এক জ্যেষ্ঠ সাংবাদিক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে।

মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে তাঁর মৃত্যু হয়।

একই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কোভিডের আরও এক রোগী মারা গেছেন। গতকাল রাত ১২টার দিকে ওই রোগীর মৃত্যু হয়। তিনি গাজীপুরের একটি পোশাক কারখানার কর্মী ছিলেন বলে জানা গেছে।

এ ছাড়া রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে অবসরপ্রাপ্ত একজন ব‍্যাংক কর্মকর্তার।

বগুড়ায় করোনার জন্য নির্ধারিত মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া সাংবাদিকের নাম সাইদুজ্জামান সরকার তারা। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি বগুড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক হাতিয়ার পত্রিকার নির্বাহী সম্পাদক এবং বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের প্রবীণ সদস্য ছিলেন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সম্মুখযোদ্ধা সাইদুজ্জামান সেক্টর কমান্ডারস ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন।

সাইদুজ্জামান বগুড়া শহরের সূত্রাপুর এলাকায় বসবাস করতেন। তাঁর গ্রামের বাড়ি জেলার শাজাহানপুর উপজেলার ডেমাজানি ইউনিয়নের মালোপাড়া গ্রামে।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শফিক আমিন কোভিডে সাংবাদিক সাইদুজ্জামান সরকার এবং মুজাহিদুল নামের আরও এক রোগীর মৃত্যু নিশ্চিত করে প্রথম আলোকে জানান, কোভিডের উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার রাতে সাংবাদিক সাইদুজ্জামান সরকারকে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য গতকাল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল‍্যাবরেটরিতে পাঠানো হয়। সন্ধ্যায় ল‍্যাব থেকে আসা প্রতিবেদনে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। শ্বাসকষ্ট বেড়ে গেলে গতকাল রাত সাড়ে আটটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় আজ শনিবার সকালে গার্ড অব অনার ও জানাজা শেষে সাইদুজ্জামান সরকারের মৃতদেহ দাফনের ব্যবস্থা করা হয়েছে।

এর আগে ৪ জুন করোনা পজিটিভ শনাক্ত হয়ে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মৃত্যু হয় বগুড়া থেকে প্রকাশিত ‘দৈনিক উত্তরকোণ’ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাম্মেল হক তালুকদারের (৭৪)। এ ছাড়া ১০ জুন নমুনা দিতে গিয়ে উপসর্গে মৃত্যু হয় দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমানের (৬২)।

মোহাম্মদ আলী হাসপাতালে গতকাল রাত বারোটার দিকে মৃত্যু হয় মুজাহিদুল ইসলাম (৪৫) নামের এক রোগীর। তাঁর বাড়ি বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ি এলাকায়।

হাসপাতাল প্রশাসন সূত্রে জানা গেছে, কোভিড পজিটিভ শনাক্ত হয়ে ২০ জুন মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন মুজাহিদুল। কাশির সঙ্গে রক্তক্ষরণের পাশাপাশি তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা অস্বাভাবিক কমে যাওয়ায় গতকাল তাঁকে আইসিইউতে রেখে চিকিৎসা চলছিল। পরে রাত ১১টা ৫০ মিনিটে তিনি মারা যান।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় কোভিড-১৯-এ সংক্রমিত ব্যক্তির সংখ্যা এখন ২ হাজার ৬০২। সরকারি হিসাবে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ জনের।

কোয়ান্টাম ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, গতকাল রাজধানীর এভারকেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে কোভিডে মারা গেছেন একটি বেসরকারি ব্যাংকের অবসরপ্রাপ্ত ভাইস প্রেসিডেন্ট খলিলুর রহমান (৭০)। গতকালই গ্রামের বাড়ি বগুড়ার গাবতলীর লস্কুরীপাড়ায় স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের স্বাস্থ্যবিধি মোতাবেক কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় তাঁকে দাফন করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0