default-image

রাজধানীর আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিমের মৃত্যুর প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ হয়েছে। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন।
আজ শুক্রবার বেলা ১১টার দিকে শহরের সাতমাথায় অনুষ্ঠিত এই মানববন্ধন ও সমাবেশ থেকে ওই হাসপাতালের বিরুদ্ধে জাবির সাবেক শিক্ষার্থী আনিসুল করিমকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ করা হয়। জাবির প্রাক্তন শিক্ষার্থী মিনারুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জাবির প্রাক্তন শিক্ষার্থী দেব দুলাল দাস, ফজলুল হক, মেহেদী হাসান, শাহ আলম, ফজলে রাব্বি, সানভি, ইকবাল কবির, মনিরুজ্জামান ইসলাম, জিয়াউল হক, রুবিনা সিদ্দিকা প্রমুখ।
বক্তারা বলেন, ভিডিও ফুটেজে হত্যাকাণ্ডের প্রমাণ রয়েছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। খুনিদের চিহ্নিত করা হয়েছে। এখন দ্রুত সময়ের মধ্যে খুনিদের বিচারের মুখোমুখি করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, দেশে এখন পুলিশ থেকে শুরু করে সাধারণ মানুষ কেউ নিরাপদ নয়।
প্রতিবাদকারীরা জানান, এএসপি আনিসুল করিম জাবির প্রাণ রসায়ন বিভাগের ৩৩তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ৩১তম বিসিএসে পুলিশ ক্যাডারে যোগ দিয়ে এসএসপি পদে কর্মরত ছিলেন। গত ৯ নভেম্বর তাঁকে মাইন্ড এইড হাসপাতালে নেওয়া হলে সেখানে একটি কক্ষে নিয়ে নির্যাতন করে হত্যা করা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0